রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১১ জিলকদ ১৪৪৫

খেলা

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে শ্রীলঙ্কা-স্কটল্যান্ড

ক্রীড়া ডেস্ক মে ৬, ২০২৪, ১১:২৭:১৪

94
  • ছবি: ইন্টারনেট

টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বের দুটি টিকিটের জন্য বাছাইয়ে নেমেছিল ১০টি দল। গতকাল আবুধাবিতে বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে উঠে সেই টিকিট নিশ্চিত করেছে শ্রীলঙ্কা-স্কটল্যান্ড।  

বাছাইপর্ব পেরিয়ে মেয়েদের ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বে উঠেছে শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড। গতকাল আবুধাবিতে বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে উঠেই দল দুটি এ যোগ্যতা অর্জন করেছে। এ বছরের অক্টোবরে বাংলাদেশে হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

১০ দলের এই টুর্নামেন্টের গ্রুপিং ও সূচি গতকাল প্রকাশ করেছে আইসিসি। শ্রীলঙ্কা ও স্কটল্যান্ডের কে কোন গ্রুপে খেলবে, তা নির্ধারণ হবে বাছাইপর্বের ফাইনালের ফলের ওপর।

টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বের দুটি টিকিটের জন্য বাছাইয়ে নেমেছিল ১০টি দল। গ্রুপপর্ব পেরিয়ে সেমিফাইনালে জায়গা করে নেয় শ্রীলঙ্কা, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত। গতকাল প্রথম সেমিফাইনালে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় স্কটল্যান্ড। পরের ম্যাচে শ্রীলঙ্কা স্বাগতিক আরব আমিরাতকে হারায় ১৫ রানে।

দুই ফাইনালিস্ট আগামীকাল আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে। জয়ী দল বিশ্বকাপের মূলপর্বে ‘এ’ গ্রুপে থাকবে। ‘এ’ গ্রুপে থাকা অন্য চারটি দল ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

বিশ্বকাপ বাছাইপর্বের রানার্সআপ দল খেলবে ‘বি’ গ্রুপে বাংলাদেশ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন